মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:০৮ অপরাহ্ন

জমজ সন্তান জন্মানোর জন্য বিশ্বের যে গ্রাম সবার উপরে !

mamun gazi
  • আপডেট টাইম : ১০ জানুয়ারী, ২০২০
  • ২০৩ Time View

জমজ সন্তান জন্মানোর বিষয়টিকে অনেকেই তাদের পরিবারের আশীর্বাদ হিসেবে দেখেন। কিন্তু আমাদের বিশ্বে এমন একটি গ্রাম রয়েছে যেখানে প্রায় আড়াইশোটি পরিবারের কেউ না কেউ জমজ হয়ে জন্মেছেন।

বলছি ভারতের কেরেলা রাজ্যের একটি গ্রামের কথা, যেখানে গত দু শতক ধরে বংশের কোননা কোন পরিবারে জমজ সন্তান জন্ম গ্রহন করেছে। যদিও বিষয় টিকে নিয়ে কখনো গবেষণা হয়নি তবে স্থানিয় প্রশাসন ইতিমধ্যে এই বিষয়ে মাথা ঘামানো শুরু করেদিয়েছেন। তবে এ ব্যাপারে জমজ সন্তান এবং সেই সকল পরিবার সমুহ বেশ খুশি। কারন স্থানিয় ভাবে বিশ্বাস করা হয় জমজ সন্তান হল পরিবারের জন্য আশীর্বাদ।

ক্যেরেলা রাজ্যের সেই গ্রামটিতে থাকা শিবাকুমার নামে একজন  স্থানীয় বাসিন্দা যানান তিনি তার মায়ের বংশের তিন প্রজন্ম ধরে জমজ সন্তান জন্মানর খবর শুনে আসছেন আর এই বিষটিকে তারা স্বাভাবিক এবং বংশের কল্যান হিসেবেই দেখছেন। এছাড়াও তার নিজের পরিবারেও দুটি জমজ সন্তান রয়েছে।

উক্ত গ্রামের একটি স্কুল রয়েছে যেখানে প্রায় পঞ্চাশ জন জমজ শিক্ষার্থী রয়েছে। এই স্কুলের সঠিক ছাত্র নির্ধারনে সেখানকার শিক্ষকদের প্রায় ভোগান্তিতে পরতে হয়। যদিও বিষয়টিকে সেখানকার শিক্ষকরা একটি চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন। তারা প্রায় একজনের যায়গায় আরেকজনকে ভেবে গুলিয়ে ফেলেন। আর এতে করে প্রায় তাদের ক্লাসের মধ্যে হাস্যকর পরিস্থিতির সৃষ্টি হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..