শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০২:০৬ অপরাহ্ন

শিরোনাম :
আতর বিক্রেতার মেয়ের ঘটনা……… একজন মাতাল ব্যক্তির বেহেশতে যাওয়ার গল্প……. ভুল নম্বরে টাকা চলে গেলে ফেরত পাবেন যেভাবে…. ঈদের দিনের পরিস্থিতি নিয়ে যা বললেন আবহাওয়া অধিদপ্তর এবার কানাডা ক্ষেপেছে মুসলিম বিদ্বেষী ভারতীয়দের উপর স্মার্টফোনে যুক্ত হচ্ছে ই-সিম প্রযুক্তির বিপ্লব চলছে বিশ্বজুড়ে। কে কত দ্রুত এগিয়ে যেতে পারে,‌ লড়াই তা নিয়েই। তাইতো ফাইভ-জি’র পর পরবর্তী প্রজন্মের জন্য সিক্স-জি নেটওয়ার্কিং পরিষেবা উৎপাদন করতে কাজ করছেন গবেষকরা। ফাইভ-জি কেমন হবে তা অনেকেরই জানা। এবার প্রশ্ন আসতেই পারে, সিক্স-জি কী এবং কেমন হবে? বাড়ি তলায় ১২০ বছরের গোপন সুড়ঙ্গের সন্ধান একজনের খাবার আশিজন খেল…… মাহে রমজানের ৩০ দিনের ৩০টি ফজিলত কি কি জেনে নিন

ইংরেজী নববর্ষ উদযাপনে শীর্ষ পাঁচটি দেশ…

admin
  • আপডেট টাইম : ১ জানুয়ারী, ২০২০
  • ২০১ Time View

ইংরেজী নববর্ষ বিশ্বব্যাপী বড় একটি উৎসব। বিশ্বে প্রতিটি দেশেই বিভিন্ন ভাবে উদযাপন করা হয় এই উৎসব। বিভিন্ন দেশে বিভিন্ন রকমের ঐতিহ্যের সাথে উদযাপন করা হয় নতুন বছরকে। তার মধ্যে কিছু উল্লেখযোগ্য দেশ হচ্ছে যথাক্রমে:–

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট –

নিউ ইয়র্কের টইম স্কোয়ারে নতুন বছর উদযাপন উপলক্ষে প্রায় এক বিলিয়ন লোক উপস্থিত হন এবং ব্রডওয়ে ও সপ্তম অ্যাভিনিউ একসাথে এসে শহরের নিউ টাইমস বিল্ডিং থেকে ওয়াটারফোর্ড স্ফটিক এলইডি বলটি নামার অপেক্ষায় প্রায় এক বিলিয়ন প্রকাশক এই শহরে আসেন। এটি হলো ১০০ বছরের পুরনো আমেরিকানট্রেডিশন।

দুবাই, সংযুক্ত আরোব আমিরাত – 

ইংরেজী নতুন বছরকে কেন্দ্র করে দুবাইয়ের আয়োজন বিশ্বের বিভিন্ন দেশ থেকে কোন অংশেই কমতি থাকেনা। বিশেষ করে সেখানে থাকা বর্তমানে বিশ্বের সবচাইতে উচু ভবন ব্রুজ খলিফা হচ্ছে ইংরেজী নব্বর্ষের প্রধান আকর্ষন। দুবাই সরকারের পক্ষথেকে এই ভবনটিতে আতশবাজি এবং ল্যেজার লাইটিংয়ের ব্যাবস্থা করা হয় যা উপভোক করার জন্য সকলেই নতুন বছরের শুরু নাগাদ সেখানে অবস্থান করেন।

লাস ভেগাস, যুক্তরাষ্ট –

কিটস্কি লাস ভেগাস নতুন বছর উদযাপনে ক্যাসিনো রীতিতে বেজে ওঠে , সেখানে প্যারিস লাস ভেগাস, এমজিএম গ্র্যান্ড, বেলাজিও এবং বিখ্যাত স্ট্রিপের অন্যান্য ক্যাসিনো হোটেলের সজ্জায় আতশবাজি বিস্ফোরণ ঘটে। শহরটিতে কয়েক হাজার লোক সারারাত কনসার্ট করে এবং বিভিন্ন তারকা পারফরম্যান্সের জন্য আসে।

রিও ডি জেনিরো, ব্রাজিল –

রিওর নতুন বছরের উদযাপন বিশ্বর অন্যতম বৃহতম। ক্যান্ডোম্বলির পুরোহিতদের মতো সাদা পোশাকে কয়েক মিলিয়ন স্থানীয় আফ্রিকান সমুদ্রের দেবী ইয়েমনঞ্জির জন্য মধ্যে রাতে ফুল ছোড়েন। এরপর রাস্তা, বার, রেস্তোরাঁগুলো পার্টিতে জমকালো হয়ে ওঠে।

লন্ডন, ইংলেন্ডঃ

নতুন বছর আসা মানেই লক্ষ লক্ষ লন্ডনবাসী টেমস ওয়াটারফ্রন্টকে লাইন দিয়ে চমকপ্রদ প্রদর্শনীতে বিস্ফোরিত হওয়ার অপেক্ষায় থাকে। মধ্যেরাতে জ্বলন্ত বিস্ফোরনগুলোর সাথে বিগ বেন ডালের চারপাশের টাওয়ারটি ১২ ঘন্টার স্টোকের জন্য সময় নির্ধারন করে এসময়ে সমস্ত চোখ লন্ডন আইয়ের দিকে ফিরে কারণ তখন বিখ্যাত চাকাটি একটি ঘূর্ণনয়নমান আতশবাজি তৈরি করে এবং শহরজুড়ে প্রতিধ্বনিত ব্রিটিশ রক সংগীতে হালকা শো দেয়।

প্যারিস ,ফ্রান্স –

আলোক শহরসিটি নতুনবছর উদযাপনে আতশবাজি নগরীতে পরিনত হয়। আইফেল টাওয়ারে লক্ষ লক্ষ মানুষ চ্যাম্পস- অ্যালসিস হতে শ্যাম্পেন বোতল সংগ্রহ করে। এছাড়াও মধ্যেরাতে পুরো এলাকাঝুরে আতশবাজি ফোটে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ জাতীয় আরো খবর..